Uncategorized

ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট খেলতে জাতীয় দলকে বিদায় এই ক্রিকেটারের

খেলাধুলা ডেস্ক : বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের দাপট চলছে। যেখানে অংশ নেন বিশ্বের নামীদামি ক্রিকেটাররা। যদিও সে তালিকায় একেবারেই পিছিয়ে পড়েছে ভারত। কেননা দেশটির ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ কোনো ক্রিকেটার দেশের বাইরে ফ্র্যাঞ্চাইজি লিগ খেলতে পারেন না।

যদিও কেউ খেলতে চান তাহলে বিসিসিআইয়ের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে হয়। এবার সেই পথই বেছে নিলেন দেশটি ক্রিকেটার শাহবাজ নাদিম। ভারত জাতীয় দলের হয়ে ২টি টেস্ট খেলা এই ৩৪ বছর বয়সী ক্রিকেটার ভারতের হয়ে সবধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন।

জাতীয় দলে খুব বেশি সুযোগ না হলেও নাদিম ঘরোয়া ক্রিকেটে বেশ পরিচিত মুখ। এক সময় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও নিয়মিত খেলতেন। তবে এখনো কোথাও তেমন সুযোগ পান না। সর্বশেষ তিন বছর আগে ভারতের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন তিনি।

ভবিষ্যতে জাতীয় দলে ডাক পাওয়ার আর কোনো সম্ভাবনা দেখছেন না। এমনকি আইপিএলেও নিজের ভবিষ্যৎ দেখছেন না। তাই এমন সিদ্ধান্ত নেওয়া সহজ হয়েছে এই বাঁহাতি স্পিনারের জন্য।

অবসরের কথা জানাতে গিয়ে নাদিম বলেন, ‘দীর্ঘদিন বিষয়টি নিয়ে ভাবছিলাম এবং এখন আমি তিন সংস্করণ থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। আমি সবসময় অনুভব করি, যদি (ভারতের হয়ে খেলার) আপনার কোনো অনুপ্রেরণা থাকে, তাহলে সবসময় নিজেকে ভালো পারফরম্যান্সের জন্য তাগাদা দিতে থাকবেন। তবে এখন আমি জানি, ভারতীয় দলে হয়তো আর সুযোগ পাব না, তাই তরুণ ক্রিকেটারদের সুযোগ দেওয়াটাই ভালো। আমিও বিশ্বজুড়ে টি-২০ লিগে খেলার পরিকল্পনা করছি।’

প্রসঙ্গত, প্রথম শ্রেণির ক্রিকেটে ১৪০ ম্যাচের ক্যারিয়ারে তার শিকার ৫৪২ উইকেট। ইনিংসে পাঁচ উইকেট আছে ২৮ বার। আর ম্যাচে ১০ উইকেট আছে সাতবার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button