খেলাধুলা

গোড়ালির চোটে শেষ শামির আইপিএল

খেলাধুলা ডেস্ক: গত বছর ঘরের মাঠে স্বপ্নের মতো এক বিশ্বকাপ কাটিয়েছিলেন মোহাম্মদ শামি। প্রথম চার ম্যাচ না খেলেও হয়েছিলেন টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেটশিকারি।

তবে বিশ্বকাপে পাওয়া গোড়ালির চোটে আর মাঠে নামা হয়নি তার। আইপিএল দিয়ে মাঠে ফিরতে পারেন শামি, এমন একটা গুঞ্জন ছিল। তবে আজ (২২ ফেব্রুয়ারি) জানা গেল, আইপিএলেও খেলা হচ্ছে না গুজরাট টাইটান্সের এই পেসারের।

চোটের গভীরতায় এখন ছুরি-কাঁচির নিচে যেতে হবে শামিকে। যার কারণে আইপিএলের পুরোটাই মিস করতে হবে তাকে। বার্তা সংস্থা পিটিআইকে এই সংবাদ নিশ্চিত করেছে বিসিসিআইয়ের একটি সূত্র গত দুই আসরে গুজরাট টাইটান্সের অধিনায়ক এবং সাফল্যের অন্যতম কারিগর হার্দিক পান্ডিয়া যোগ দিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সে। এবার দলটির পেস ব্যাটারির নেতৃত্ব দেয়া শামিকেও হারিয়ে বেশ বিপদেই পড়ল আইপিএল উদীয়মান এই ফ্র্যাঞ্চাইজি। গত দুই মৌসুমে গুজরাটের হয়ে দুর্দান্ত বোলিং করেছেন শামি।

২০২২ সালে গুজরাটের শিরোপাজয়ী মৌসুমে দলটির হয়ে ২০ উইকেট নিয়েছিলেন। গত বছর দলটির জার্সিতে শামি ছিলেন আরও উজ্জ্বল, ২৮ উইকেট নিয়ে দলকে ফাইনালে তোলায় অগ্রণী ভূমিকা পালন করেন ৩৩ বছর বয়সী এই গতিতারকা। শামির গোড়ালির চোটের বর্তমান অবস্থা জানিয়ে বিসিসিআইয়ের ওই সূত্র পিটিআইকে বলেছে, ‘জানুয়ারির শেষ সপ্তাহে শামি লন্ডনে গিয়েছিল। সেখানে গোড়ালি জন্য কিছু ইনজেকশন নিয়েছিল। এর তিন সপ্তাহ পর তার হালকা দৌড় শুরু করার কথা ছিল। তবে ইনজেকশনগুলো কাজে দেয়নি। এখন অস্ত্রোপচারই একমাত্র সমাধান। শিগগিরই অস্ত্রোপচারের জন্য যুক্তরাজ্যে যাবে শামি।’

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button