আইন আদালত

পুলিশ পরিদর্শক হত্যা: আরাভ খানের বিরুদ্ধে ২০ জনের সাক্ষ্যগ্রহণ

আইন-আদালত ডেস্ক: পুলিশ পরিদর্শক মামুন হত্যা মামলার আসামি দুবাইয়ের স্বর্ণ ব্যবসায়ী রবিউল ইসলাম ওরফে আরাভ খানসহ ৮ জনের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন ঢাকার সাবেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট গোলাম নবী। এ নিয়ে এ মামলার ৩৮ জন সাক্ষীর মধ্যে ২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হলো।

রোববার ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ ফয়সল আতিক বিন কাদেরের আদালতে সাক্ষ্য দেন তিনি। আদালত পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ১০ মার্চ দিন ধার্য করেছেন।

এর আগে, ১২ ফেব্রুয়ারি ঢাকার সাবেক মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সত্যব্রত শিকদার এ মামলায় সাক্ষ্য দেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. আব্দুস সাত্তার দুলাল এসব তথ্য নিশ্চিত করেছেন।

এ মামলার অন্য আসামিরা হলেন- সুরাইয়া আক্তার কেয়া, রহমত উল্লাহ, স্বপন সরকার, মিজান শেখ, আতিক হাসান, সারোয়ার হাসান ও দিদার পাঠান। তাদের মধ্যে আরাভ খান ও সুরাইয়া আক্তার কেয়া পলাতক। কারাগারে থাকা বাকি ৬ আসামি এদিন আদালতে উপস্থিত ছিলেন।

এই মামলার অপ্রাপ্ত বয়স্ক দুই আসামি মেহেরুন্নেছা স্বর্ণা ওরফে আফরিন ওরফে আন্নাফী ও ফারিয়া বিনতে মিম। তাদের বিরুদ্ধে ভিন্ন দোষীপত্র দাখিল করা হয়। তাদের বিচার শিশু আদালতে চলমান।

২০১৮ সালের ৯ জুলাই গাজীপুরের জঙ্গল থেকে পুলিশ পরিদর্শক মামুনের লাশ উদ্ধার করা হয়। ঐ ঘটনায় মামুনের ভাই জাহাঙ্গীর আলম খান রাজধানীর বনানী থানায় হত্যা মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক শেখ মাহবুবুর রহমান ২০১৯ সালের ৮ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন। ২০২১ সালের ২৫ নভেম্বর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button