Saturday, May 11, 2024
Google search engine
Homeখেলাধুলাসাফজয়ী মেয়েদের পুরস্কারের ঘোষণা প্রধানমন্ত্রীর

সাফজয়ী মেয়েদের পুরস্কারের ঘোষণা প্রধানমন্ত্রীর

সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরেছে বাংলাদেশের মেয়েরা। রোববার আসরের ফাইনালে ভারতকে টাইব্রেকারে (৩-২) হারের তেতো স্বাদ দেয় লাল-সবুজের প্রতিনিধিরা। সেই সাফল্যের স্বীকৃতিস্বরূপ সাফজয়ী মেয়েদের অর্থ পুরস্কার দেওয়ার ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি ফেলোশিপ, এনএসটি ফেলোশিপ এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও গবেষণা প্রতিষ্ঠানের গবেষক ও বিজ্ঞানীদের বিশেষ গবেষণায় অনুদানের চেক প্রদান অনুষ্ঠানে পুরস্কার দেওয়ার ঘোষণা দেন প্রধানমন্ত্রী।

নারীদের প্রসঙ্গে কথা বলার সময়ে প্রধানমন্ত্রী বলেন, ‘লেখাপড়া, খেলাধুলা সবদিক থেকে আমরা এগিয়ে আছি। ১৬ এর নিচে যারা তারা তো ভারতকে ৩-২ গোলে হারিয়েছে, চ্যাম্পিয়ন। তারা চ্যাম্পিয়ন হয়ে গেছে। আমি তাদের ডাকব, তাদের ডেকে প্রাইজমানি দেব এবং উৎসাহিত করব।’

এর আগে রোববার নেপালের ললিতপুরে সাফ অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হয় বাংলাদেশ ও ভারত। নির্ধারিত সময়ের খেলা শেষ হয় ১-১ সমতায়। এতে ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। যেখানে গোলরক্ষক ইয়ারজানের নৈপুণ্যে ভারতকে ৩-২ ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তোলে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

সদ্য শেষ হওয়া আসরজুড়েই আধিপত্য করে খেলেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ নারী দল। গ্রুপপর্বে তিন ম্যাচের সবকটি জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে ফাইনালে পা রেখেছিল বাংলাদেশের মেয়েরা। ফাইনালে প্রতিপক্ষ হিসেবে অর্পিতারা পেয়েছিল গ্রুপ পর্বে ৩-১ গোলে হারানো ভারতকেই।

চ্যাম্পিয়ন শিরোপার সঙ্গে আরো দুটি পুরস্কারও দখলে নেয় বাংলাদেশের মেয়েরা। আসরে সর্বোচ্চ ৫ গোল করে মোস্ট ভ্যালুয়েবল খেলোয়াড়ের পুরস্কার জেতেন সৌরভী আকন্দ প্রীতি। আসরসেরা গোলরক্ষক নির্বাচিত হয়েছেন বাংলাদেশের গোলরক্ষক ইয়ারজান বেগম।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments