Sunday, May 12, 2024
Google search engine
Homeজাতীয়১ টাকায় মিলছে মাছ, মাংস তেলসহ নিত্যপ্রয়োজনীয়

১ টাকায় মিলছে মাছ, মাংস তেলসহ নিত্যপ্রয়োজনীয়

সোহাগ হাফিজ বরগুনা : পবিত্র মাহে রমজান উপলক্ষে মাছ, মাংস, চাল, ডাল, তেলসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় পন্য মিলছে মাত্র ১ টাকা কেজি দরে। এমন উদ্যোগ নিয়েছে বরগুনায় সেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দ ফাউন্ডেশন।

সোমবার (১৮ মার্চ) বরগুনা বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে দিনব্যাপী ১০ টাকার এ সুপারশপে পণ্য কেনার কার্যক্রমের উদ্বোধন করেন বরগুনা জেলার মাননীয় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট জনাব মোহাঃ রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বরগুনা সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ শামীম মিয়া। সভাপতিত্ব করেন বিদ্যানন্দ ফাউন্ডেশনের বোর্ড মেম্বার মোঃ জামাল উদ্দিন। ভোজ্যতেল, চাল-ডাল, ছোলা, লবণ, ডিম, মাছ, সহ ১৫টি পণ্যের সমাহার ছিল সুপারশপে। নির্দিষ্ট শর্তে ১০ টাকার টোকেন নিয়ে দুস্থ ও অসহায় মানুষজন চাহিদা মতো যেকোন ১০ টি পণ্য বাছাই করে নিতে পেরেছেন।

বাজারে এক লিটার সয়াবিন তেলের দাম যখন ১৭০ টাকা সেখানে গরিবের এই সুপারশপে মাত্র ১ টাকায় পাওয়া যাচ্ছে। ২৫০ টাকার ব্রয়লার মুরগি এখানে মিলেছে ১ টাকায়। এক ডজন ডিম ১ টাকায়, ২ কেজি চাল মিলেছে মাত্র ১ টাকায়।

রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে ১ টাকায় ১ কেজি মাছ, ১ কেজি মুরগি ও তেলসহ ১০টি পণ্য ক্রয় করে খুশি নিন্ম আয়ের তিনশতাধিক মানুষ। মাত্র ১০ টাকার একটি টোকেন দিয়ে ১৫০০ টাকার নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ক্রয় করছেন তারা এরপর হাসিমুখে বাড়ি ফিরছেন।

১০ টাকার টোকেনে বাজার করতে আসা আব্দুল করিম নামে এক বৃদ্ধ বলেন, ১০ টাকায় এতো কিছু পাবো কল্পনাও করিনি। যারা এর আয়োজন করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। আমাদের মতো পরিবারে এতো বাজার অনেক বড় কিছু।

সুবিধাবঞ্চিত মানুষের পণ্য বাছাই করে নিজের ক্রয় করার স্বাধীনতা তৈরি করতে এ ধরনের আয়োজন করা হয়েছে বলে জানান বিদ্যানন্দ ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা। এই রমজানে সারাদেশে ২০ হাজার পরিবারে শুকনো বাজার পৌছে দেয়ার লক্ষ্য।

বরগুনা জেলা প্রশাসক মোহা. রফিকুল ইসলাম বলেন,বিদ্যানন্দ ফাউন্ডেশনের এমন উদ্যোগকে স্বাগত জানাই স্বচ্ছল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সমাজের সকল বিদ্যবানদের উচিত সুবিধা বঞ্চিত অসহায় মানুষের পাশে দাঁড়ানো।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments