Sunday, May 12, 2024
Google search engine
Homeবিজ্ঞান ও প্রযুক্তিআইওএসের নতুন আপডেট উন্মুক্ত করলো অ্যাপল

আইওএসের নতুন আপডেট উন্মুক্ত করলো অ্যাপল

আইওএস এবং আইপ্যাডওএসে নিরাপত্তাত্রুটির কারণে হঠাৎ অপারেটিং সিস্টেমগুলোর আপডেট সংস্করণ উন্মুক্ত করেছে অ্যাপল। এক্সএস সিরিজ, ১১ সিরিজ, ১২ সিরিজ, ১৩ সিরিজ, ১৪ সিরিজ ও ১৫ সিরিজের আইফোনে আইওএস ১৭.৪.১ সংস্করণটি ব্যবহার করা যাবে।
প্রযুক্তি প্রতিষ্ঠানটি জানায়, আইওএস ১৭.৪.১ নামের নতুন সংস্করণটিতে বেশ কয়েকটি নিরাপত্তাত্রুটির সমাধান করা হয়েছে। আর আইপ্যাডওএস ১৭.৪.১ সংস্করণটিতে নিরাপত্তা সুবিধা আপডেট করা হয়েছে।

গ্যাজেটস ৩৬০ ডট কমের প্রতিবেদনে জানা যায়, গত ৫ মার্চ বেশ কিছু নতুন সুবিধা যুক্ত করে আইওএস ১৭.৪ ও আইপ্যাডওএস ১৭.৪ সংস্করণ উন্মুক্ত করে অ্যাপল। সংস্করণগুলোয় ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) ডিজিটাল মার্কেটস অ্যাক্ট অনুসরণ করে বেশ কিছু পরিবর্তন আনা হয়। কিন্তু পরে সংস্করণগুলোয় নিরাপত্তাত্রুটি শনাক্ত হওয়ায় জরুরি আপডেট করে অ্যাপল।

অ্যাপল বলছে, নতুন সংস্করণগুলো ব্যবহারের জন্য প্রথমে আইফোনের সেটিংস অপশনে যেতে হবে। এরপর সফটওয়্যার আপডেট অপশন নির্বাচন করতে হবে। সেখানে ইনস্টল অপশন নির্বাচন করলেই স্বয়ংক্রিয়ভাবে আপডেট সংস্করণ ইনস্টল হয়ে যাবে। আইপ্যাডওএস ১৭.৪.১ একইভাবে ইনস্টল করতে হবে।

নিরপত্তাত্রুটি সংশোধনের লক্ষ্যেই তড়িঘড়ি এই আপডেট আনল অ্যাপল। সাইবার হামলা থেকে নিরাপদ থাকতে তাই দ্রুত আইওএস ও আইপ্যাডওএস আপডেট করতে হবে আইফোন ও আইপ্যাড ব্যবহারকারীদের।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments