জাতীয়

ঈদে মেট্রোরেলে বাড়তি নিরাপত্তা দেবে এপিবিএন

ঈদকে কেন্দ্র করে যাত্রীদের বাড়তি নিরাপত্তা দিতে মোতায়েন করা হয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) সদস্যদের। অত্যাধুনিক অস্ত্র নিয়ে এপিবিএন সদস্যরা মেট্রোরেলের স্টেশনে নিরাপত্তা দেবেন।

সোমবার বিকেলে এমআরটি পুলিশের প্রধান ডিআইজি মো. সাইফুল ইসলাম এ তথ্য গণমাধ্যমে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এমআরটি পুলিশ সদস্যরা মেট্রোরেলে প্রতিটি স্টেশনে অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে দায়িত্ব পালন করছেন। ঈদ পর্যন্ত এবার এপিবিএন সদস্যদের মেট্রোরেলের স্টেশনে নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে। মূলত অতিরিক্ত নিরাপত্তার জন্য তাদের মোতায়েন করা হয়েছে।

ডিআইজি মো. সাইফুল ইসলাম বলেন, মেট্রোরেলে প্রতি স্টেশনে এমআরটি পুলিশ সদস্যরা অত্যাধুনিক প্রযুক্তি ব্যবহার করে দায়িত্ব পালন করছেন। ঈদ পর্যন্ত এবার এপিবিএন সদস্যদের মেট্রোরেলের স্টেশনে অতিরিক্ত নিরাপত্তার জন্য মোতায়েন করা হয়েছে।

তিনি বলেন, আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-এর ৭০ সদস্য মোতায়েন করা হয়েছে। ঈদের ছুটির আগ পর্যন্ত তারা মোতায়েন থাকবেন। যেসব স্টেশনে বেশি যাত্রী ওঠা-নামা করে এবং নিরাপত্তা যেখানে প্রয়োজন, তারা সেসব স্টেশনে মুভমেন্ট করবেন।

প্রসঙ্গত, গত বছরের ২১ অক্টোবর থেকে মেট্রোরেলের নিরাপত্তার পুরো দায়িত্ব পালন শুরু করে মেট্রো পুলিশ ইউনিট বা এমআরটি পুলিশ। পরে বিশেষায়িত এমআরটি পুলিশে যুক্ত হয়েছে আরও ২০০ জনবল। এ নিয়ে একজন ডিআইজির নেতৃত্বে এমআরটি পুলিশে জনবল বর্তমানে ৫৩৭ জন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button