রাজনীতি

শনিবার জাপার কাউন্সিল, নির্বাচন কমিশন গঠন

রওশন এরশাদ ঘোষিত জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলন আগামী ৯ মার্চ আইইবি চত্বরে অনুষ্ঠিত হতে যাচ্ছে। সাবেক মন্ত্রী গোলাম সরোয়ার মিলনকে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন গঠন করা হয়েছে।

জাতীয় পার্টির (রওশন) মুখপাত্র ও প্রেসিডিয়াম সুনীল শুভরায় এবং প্রেসিডিয়াম ফখরুজ্জামান জাহাঙ্গীরকে নির্বাচন কমিশন সদস্য করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ মার্চ) দুপুরে দশম জাতীয় সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক কাজী ফিরোজ রশীদ ও সদস্য সচিব শফিকুল ইসলাম সেন্টু স্বাক্ষরিত চিঠিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই কমিশন জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলনে চেয়ারম্যান ও মহাসচিব পদে নির্বাচন অনুষ্ঠিত হওয়া পর্যন্ত বলবৎ থাকবে।

গত ২৮ জানুয়ারি রওশন এরশাদ জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মুজিবুল হক চুন্নুকে তাদের পদ থেকে অব্যাহতি দেন। একইসঙ্গে নিজেকে জাপার চেয়ারম্যান ঘোষণা করেন। রওশন দাবি করেছেন তৃণমূল ও কেন্দ্রীয় নেতাদের অনুরোধে তিনি এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছেন। এরপর একতরফাভাবে জাতীয় পার্টির কাউন্সিল ডাকেন রওশন এরশাদ।

এরপর বর্ধিতসভাসহ নানান কর্মসূচি পালন করা হয়েছে রওশন এরশাদকে সামনে রেখে। অন্যদিকে জিএম কাদের অনুসারী পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু একে পাত্তাই দিচ্ছেন না।

তিনি বলেছেন, রওশন এরশাদ পার্টির প্রধানপৃষ্ঠপোষক পদে রয়েছেন, পদটি অলঙ্কারিক। তার কাউন্সিল ডাকার কোন এখতিয়ার নেই। আর তার সঙ্গে জাতীয় পার্টির কোন নেতাকর্মী নেই।

এদিকে জাতীয় পার্টির দফতর থেকে একটি খবর বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে কাউন্সিলের বিষয়টি উল্লেখ না থাকলেও বলা হয়েছে, পার্টির চেয়ারম্যান (জিএম কাদের) ও মহাসচিব (মুজিবুল হক চুন্নু) ছাড়া আর কারো ডাকে কোন সভা সমাবেশে না যাওয়ার জন্য বলা যাচ্ছে।

রওশন এরশাদ এর আগেও একবার কাউন্সিলের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু কাউন্সিলের কাছাকাছি সময়ে এসে স্থগিত করেছিলেন। কিন্তু এবার তাদের প্রস্তুতি প্রায় চুড়ান্ত করে এনেছেন।

প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায় বলেছেন, কাউন্সিল হচ্ছে ঠেকানোর ক্ষমতা কারো নেই। এখানে পার্টির সব জেলা থেকে কাউন্সিলর ডেলিগেটসরা আসবেন। তারা পার্টির নতুন নেতৃত্ব নির্বাচন করবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button