খেলাধুলাজাতীয়

দুই হ্যাটট্রিকে তৃষ্ণার অন্যরকম ইতিহাস

অস্ট্রেলিয়ার ইনিংসের শেষ তিন বলে তিন উইকেট শিকারের মাধ্যমে হ্যাটট্রিক করেছেন ফারিহা ইসলাম তৃষ্ণা। আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে বাংলাদেশের এই বাঁহাতি পেসারের এটি দ্বিতীয় হ্যাটট্রিক। যেখানে তিনি একে একে ফেরান এলিস পেরি, সোফি মলিনিউ ও বেথ মুনিকে।

এর আগে ২০২২ সালে মালয়েশিয়ার বিপক্ষে প্রথম হ্যাটট্রিক করেছিলেন তৃষ্ণা। একাধিক হ্যাটট্রিক করে ইতিহাসের পাতায় জায়গা করে নিয়েছেন তিনি। তৃষ্ণা ছাড়াও বাংলাদেশের হয়ে টি-২০তে হ্যাটট্রিক আছে শুধু ফাহিমা খাতুনের। এছাড়া ওয়ানডেতে হ্যাটট্রিক করেছেন রুমানা আহমেদ।

নারীদের আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক হ্যাটট্রিক করা তৃতীয় বোলার বাংলাদেশের তৃষ্ণা। ম্যাচে ১৯ রানে ৪ উইকেট নিয়ে বাংলাদেশের সেরা বোলারও তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে একাধিক হ্যাটট্রিক করেছেন আর কেবল হংকংয়ের ক্যারি চ্যান ও উগান্ডার কন্সি এউকো।

প্রথম ৩ ওভারে ১৩ রান দেওয়া তৃষ্ণাকে শেষ ওভারের প্রথম বলে চার মারেন পেরি। চতুর্থ বলে গিয়ে স্বর্ণার হাতে ওয়াইড লং অফে ক্যাচ তোলেন তিনি, পরের বলে মলিনিউ ধরা পড়েন পয়েন্টে। শেষ বলে জায়গা বানিয়ে খেলতে গিয়ে বোল্ড হন মুনি।

আর এতেই হ্যাটট্রিক পূর্ণ হয় ফারিহা তৃষ্ণার। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজ ও প্রথম টি-২০তে ছিলেন না তৃষ্ণা। দ্বিতীয় টি-২০তে দলে ফিরেই হ্যাটট্রিকের অনন্য কীর্তি গড়লেন। সেটিও আবার শক্তিধর অস্ট্রেলিয়ার বিপক্ষে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button