Saturday, May 11, 2024
Google search engine
Homeআন্তর্জাতিকঈদ উপলক্ষে সৌদি আরবের বিভিন্ন শহরে ওপেন কনসার্টের আয়োজন

ঈদ উপলক্ষে সৌদি আরবের বিভিন্ন শহরে ওপেন কনসার্টের আয়োজন

দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের মুসলমানরা উদযাপন করছেন বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর।

বুধবার (৯ এপ্রিল) ঈদ উপলক্ষে ওপেন কনসার্টের আয়োজন করেছে সৌদি আরব। এছাড়া মঞ্চনাটকের পাশাপাশি আতশবাজির ব্যবস্থাও করেছে দেশটির সরকার।

মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম আল-আরাবিয়া নিউজ এক প্রতিবেদনে জানিয়েছে, এবার ঈদুল ফিতর উপলক্ষে সৌদিতে ৫ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। এই ছুটির মধ্যে সৌদি আরবজুড়ে আতশবাজি, কনসার্ট, মঞ্চনাটক পরিবেশন ও লেজার শোসহ নানা চিত্তবিনোদনের ব্যবস্থা রেখেছে সরকার। দেশটির বিভিন্ন শহরে আটটি কনসার্টের ব্যবস্থা করা হয়েছে। এদিকে দেশটির বিনোদন অঙ্গনের দেখভালের জন্য ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয় জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটি। এবার কনসার্টের আয়োজনে শিল্পীরা কবে, কোথায় গাইবেন, তার তালিকা প্রকাশ করেছে জন্য সংস্থাটি।

জেনারেল এন্টারটেইনমেন্ট অথরিটি জানায়, জেদ্দার হিলটন হোটেলে গাইবেন মাজিদ আর মুহাদ্দিস। রিয়াদে গাইবেন আবাদি আল জোহর, জেনা এমাদ ও আবদুল্লাহ আল মুস্তারিখ। দাম্মামে গাইবেন জনপ্রিয় সৌদি গায়িকা মোদি আল শামরানি। ইয়ানবু শহরে রোমান থিয়েটারে গাইবেন মিসরীয় গায়িকা মাই ফারুক ও গায়ক নাওয়াফ আল জাবার্তি। সঙ্গে মিয়ামি ব্যান্ডও থাকবে।

প্রতিবেদনে আরও উল্লেখ করা হয়, ঈদ উৎসবে ‘রেড বক্স’সহ তিনটি মঞ্চনাটকও প্রদর্শিত হবে। কনসার্ট ও মঞ্চনাটকের জন্য টিকিট কিনতে হবে; ইতিমধ্যে টিকিট বিক্রিও শুরু হয়েছে।

এছাড়া জেদ্দা, রিয়াদ, মদিনা, খোবার, আভা, আল-জউফ, আল-বাহা দেশটির ১৩টি শহরের নির্দিষ্ট ভেন্যুতে আতশবাজির আয়োজন করা হয়েছে।ঈদের দিন থেকেই শহরগুলোতে আতশবাজি ফোটানো।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -
Google search engine

Most Popular

Recent Comments