খেলাধুলা

ইউরো জয়ের ব্যাপারে যা বললেন স্পেন কোচ

২০২৪ ইউরো চ্যাম্পিয়নশিপে নিজ দলকে শিরোপার অন্যতম দাবীদার হিসেবে বিবেচনা করছেন স্পেন কোচ লুইস ডি লা ফুয়েন্তে। তবে এজন্য দলকে আরো কিছুটা সময় দিতে হবে বলে মনে করেন তিনি।

শুক্রবার প্রীতি ম্যাচে লন্ডন স্টেডিয়ামে কলম্বিয়ার কাছে ১-০ গোলে পরাজিত হয়েছে স্পেন। এই ম্যাচের আগে বার্তা সংস্থা এএফপির কাছে এক সাক্ষাৎকারে ৬২ বছর বয়সী এই কোচ বেশ কিছু বিষয় নিয়ে কথা বলেছেন।

চলতি সপ্তাহে স্প্যানিশ ফুটবলে ফেডারেশনের সদর দপ্তরে পুলিশ হানা দিয়েছে। এ প্রসঙ্গে ডি লা ফুয়েন্তে বলেন, ‘এই ধরনের বিষয় স্প্যানিশ ফুটবলের জন্য মোটেই সুখকর নয়। এর ফলে মনোযোগ অন্যদিকে চলে যায়।’

এই কোচের অধীনে স্পেন অনুর্ধ্ব-১৯ ও অনুর্ধ্ব-২১ ইউরোপীয়ান শিরোপা ও টোকিও অলিম্পিকে রৌপ্য পদক জয় করেছে। ২০২২ সালে তিনি সিনিয়র দলের দায়িত্ব নেন। পরের বছরই স্পেনকে নেশন্স লিগের শিরোপা উপহার দিয়েছেন।

এবারের গ্রীষ্মে জার্মানিতে অনুষ্ঠিতব্য ইউরো চ্যাম্পিয়নশীপে ২৪টি দলের মধ্যে শীর্ষ ছয়টি দলের মধ্যে স্পেন অন্যতম।

ডি লা ফুয়েন্তে বলেন, ‘আমরা ঐ সমস্ত প্রতিদ্বন্দ্বীদের মধ্যে একজন যারা শিরোপার জন্য লড়াই করবে। প্রত্যাশা পূরণে আমরা শতভাগ চেষ্টা করবো। প্রতিটি ম্যাচই এখানে গুরুত্বপূর্ণ। এখানে জয় পাওয়াটাও বেশ কঠিন।

অন্য দলগুলোও ভাল প্রস্তুতি নিয়েই ইউরোতে খেলতে আসে। প্রতিটি দলে দারুণ সব খেলোয়াড় রয়েছে। আমাদের গ্রুপও বেশ কঠিন। ক্রোয়েশিয়া, ইতালি ও আলবেনিয়ার বিপক্ষে আমাদের খেলতে হবে।

আলবেনিয়া বাছাইপর্বে গ্রুপের শীর্ষ দল হিসেবে মূল পর্বে খেলতে এসেছে। তাদেরও খাটো করে দেখলে চলবে না। দলটির কোচ দুর্দান্ত। সাধারণ মানুষের কাছে অপরিচিত হলেও তাদের খেলোয়াড়রা দারুন খেলে।’

সর্বশেষ ইউরোতে স্পেন শেষ ষোলতে ক্রোয়েশিয়াকে পরাজিত করে কোয়ার্টার ফাইনালে ইতালির কাছে হেরে যায়। ইতালি শেষ পর্যন্ত শিরোপা জিতেছিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button